ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

দুবাই বিমানবন্দরে বসে আছেন ডা. মুরাদ

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে বসে রয়েছেন বাংলাদেশ সরকারের সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। মূলত আগে থেকে ভিসা না নেওয়ায় তাকে দুবাইতে ঢুকতে দেয়নি বিমানবন্দর কর্তৃপক্ষ।


টিকিট হাতেই বিমানবন্দরের ট্রানজিট এলাকায় তিনি বসে আছেন বলে জানিয়েছে দুবাই বিমানবন্দরের দায়িত্বশীল একটি সূত্র।


তারা জানায়, টরন্টো থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-২৪২ ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে দুবাইয়ে এসে পৌঁছান ডা. মুরাদ। এরপর তিনি বিমানবন্দরের টার্মিনাল ৩-এ প্রবেশ করেন। যদিও অন অ্যারাইভাল অথবা পর্যটন ভিসা না থাকায় তিনি ইমিগ্রেশন অতিক্রম করতে পারেননি।


এ দিকে ডা. মুরাদ দুবাই থেকে সকাল ৭টা ৫৬ মিনিটের ফ্লাইটে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে-৫৮২) বিমানে চেপে দেশে ফিরছেন এমন খবরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকরা ভোর থেকেই ভিড় জমান।


যদিও বিমানবন্দরের একটি সূত্র গণমাধ্যমকে জানায়, নির্ধারিত বিমানটি ল্যান্ড করলেও এই ফ্লাইটে চেপে ডা. মুরাদ হাসান দেশে আসেননি।


এর আগে একাধিক সূত্র জানিয়েছিল, ডা. মুরাদ হাসান কানাডার বিমানবন্দরে পৌঁছলে তাকে দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি সেদেশে ঢুকতে দেয়নি।


শুক্রবার দুপুর দেড়টায় মুরাদ টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে ইমিগ্রেশন কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন।


এ সময় তাকে জানানো হয়, তার সেই দেশে প্রবেশে অনেক কানাডিয়ান নাগরিক আপত্তি তুলেছেন। মূলত এরপর তাকে বিমানবন্দরে থেকেই ফেরত পাঠানো হয়। এ সময় তাকে দুবাইগামী একটি বিমানে তুলে দেওয়া হয়।


উল্লেখ্য, নারীর প্রতি বিদ্বেষমূলক বক্তব্য ও কয়েকটি অশ্লীল অডিয়ো ক্লিপ ফাঁসের ঘটনায় ডা. মুরাদ হাসানকে প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।


এরপর মুরাদ হাসান গেল ৭ ডিসেম্বর নিজের প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। আর ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশে তিনি কূটনৈতিক পাসপোর্ট নিয়ে ঢাকা ত্যাগ করেন।

ads

Our Facebook Page